Monday, August 23, 2010

গ্রাভিটেট: আইফোন গেম

ক্লাশ আর অফিস বাদে আমি কী করি তা নিয়ে অনেকের প্রশ্নবানের ফলাফল এই লেখা! আমি একটু আলসে টাইপের কার্টুনিস্ট কাম আর্টিস্ট, এইটা মেনে নিতে আমার কোনো আপত্তি নাই কিন্তু যারা মনে করেন আমি মাত্রাতিরিক্ত অলস, ক্লাশ আর অফিস ছাড়া বাকি সময়টা নাক ডাকিয়ে ঘুমাই তাদের মুখ বন্ধ করা আর চান্সে নিজের আত্মপ্রচার ;) করার জন্যই এই লেখা! আশা করছি এই পোস্ট যারা আইফোন গেম নিয়ে কাজ শুরু করেছেন বা করবেন তাদের জন্য সহায়ক হবে।
বর্তমানে আমি গ্রাভিটি রিলেটেড একটা আপকামিং আইফোন গেমের কাজ করছি
গেমটার নাম গ্রাভিটেট, নিচে গেমটাতে আমার কাজের কিছু স্ক্রিনশট দিলাম

এইটা গেমের মেইন মেনু স্ক্রিন:
এইটা গেমের পজ স্ক্রিন:

এইটা গেমের লোডিং স্ক্রিন:
এইটা গেমের স্যাম্পল স্ক্রিনশট:

এইগুলা গেমের অপশন স্ক্রিন:
এইটা অ্যাডভার্টাইজমেন্ট ব্যানার:
এবার আসি অ্যানিমেটেড এলিমেন্টগুলোর পর্বে বলে রাখা ভালো অ্যানিমেটেড এলিমেন্টগুলোর প্রতিটার সিকোয়েন্স একটি ইমেজে রাখতে হয় যেটাকে গেমের স্প্রাইট শিট বলা হয়ে থাকে
এইটা সেরকমই একটা স্প্রাইট শিট:
এবার অ্যানিমেশনগুলো দেখা যাক এটা গেমের ফাইনাল গোল পয়েন্ট এটা ক্লায়েন্ট পছন্দ করেনি:
তাই আবার করতে হয়েছে এভাবে:

বোম্ব ব্লাস্ট অ্যানিমেশন:


প্রথমে এভাবে করে ক্লায়েন্টকে দেখিয়ে নিয়েছিলাম:


এবার আরো কিছু নন অ্যানিমেটেড এলিমেন্ট:









এই পোস্ট কারো মনে কোনো প্রশ্নের উদ্রেক করলে নির্দ্বিধায় জিজ্ঞেস করতে পারেন, আমার সীমিত জ্ঞানের মধ্যে থাকলে আমি উত্তর দিব

7 comments:

  1. ভাইয়া,option screen and loading screen এর কিছু চেহারা ইয়াহু মেসেঞ্জার এর সাথে মিলে যাচ্ছে।এগুলো চেঞ্জ করলে হয়না?

    ReplyDelete
  2. চেঞ্জ করা হয়েছে :)

    ReplyDelete
  3. গ্রেইট!!! রিয়েলি ভালো কাজ তারিক। তবে এইগুলা এইখানে দিচ্ছো, ক্লায়েন্ট কিছু বলবে না?

    ReplyDelete
  4. মেহেদী ভাই: না, সমস্যা নেই। কমেন্টের জন্য ধন্যবাদ!
    ভাঙ্গা পেন্সিল ভাই: যে যা ধায়, সে তা পায় :)

    ReplyDelete
  5. Ok. So I can't understand what's been written here but I really like your latest works Tarik! The underwater and the alien planet background as well as the alien space ship are my favorites. The colors and style are close to Cartoon Network quality. Don't have much else to say, but keep it up!

    ReplyDelete
  6. @ Erik: Thanks for your inspiring comment. :)

    ReplyDelete