Sunday, July 18, 2010

গোয়েন্দা গাউস ও সাগরেদ সগীর

বেশ ধরেই ভাবছিলাম একটা কার্টুন স্ট্রিপ কোনো একটা পত্রিকায় চালু করলে কেমন হয় এদিকে অ্যানিমেশন করার জন্য আমার দুই ৩ডি আর্টিস্ট বন্ধু রাজিব ও মেরাজের উস্কানিমূলক কথাবার্তাও আমার মাথায় ঘুরপাক খাচ্ছিলো অনেকদিন ধরেই তো এর ফলস্বরূপ একসময় আমার বোধোদয় হলো নাহ্ ভেতো বাঙালী হয়ে আর নয়! তাই ছুটির দিনে চলে গেলাম শাহী ভাইয়ের বাসায়

আমার আর শাহরীয়ার ভাইয়ের গোয়েন্দা গাউস নামে একটা ক্যারেক্টার বেশ কয়েক জায়গায় ছাপা হয়েছিল কিন্তু আলসেমীর কারণে সেটা কন্টিনিউ করা হয়ে ওঠেনি! এবার ওই ক্যারেক্টারটাকেই ঘষে মেজে নতুন কিছু করার সিদ্ধান্ত নিলাম সেই সাথে আরো কিছু নতুন ক্যারেক্টার যোগ করব বলে সিদ্ধান্ত নিলাম
আমি একটা কুকুরের কথা ভাবছিলাম কিস্তু শাহী ভাই মানা করে বললেন ভোদড় দিলে কেমন হয়? শাহী ভাই যে শাহী ভাই তার প্রমাণ আরেকবার রাখলেন! ভোদড়ের মতো অদ্ভুৎ ক্যারেক্টারই গোয়েন্দা গাউস ও সাগরেদ সগীরের সাথে মানায় যদিও সেটার ড্রয়িং এখনও করা হয়নি অবশ্য ত্যাঁদড় টাইপের একটা সন্ত্রাসীরও ক্যারেক্টার ড্রয়িং বাকি আছে

আমার আর শাহী ভাইয়ের সেদিনের প্রাথমিক আঁকাঝোকার ফলাফল:



গোয়েন্দা গাউসের হ্যাট কীরকম হবে আর তার পোষা প্রাণী আঁকার একটা প্রাণান্তকর ব্যর্থ স্কেচের পাতা:


সাগরেদ সগীরের ফর্মের খোঁজে:

ফাইনালাইজ ক্যারেক্টার ১:
টাকমাথার কারণে সগীরকে বয়স্ক দেখালেও আসলে সে গাউসের থেকেও কম বয়স্ক গাউসের মানা সত্বেয় সগীর ফুটপাথের মস্তিষ্ক ঠাণ্ডাকরণ তেল মাথায় মাখায় আজ তার এই দশা!

ফাইনালাইজ ক্যারেক্টার ২:
গোয়েন্দা গাউসের মাথার হ্যাটে যে ফুটোটা আপনারা দেখতে পাচ্ছেন তা কোনো বুলেট হোল নয়! ওটি ইঁদুরে কাটা। আর তার থুতনিতে যে আঘাত সেটি কোনো ষণ্ডার সাথে মারামারির চিহ্ন নয়! সকালে বাজার থেকে পচা মাছ আনায় তার স্ত্রীর অব্যর্থ নিশানায় লাগানো রুটি বেলার বেলুনের আঘাত!


4 comments:

  1. রস+আলোর গত কোরবানি ঈদ সংখ্যায় একটা পর্ব ছাপা হয়েছিল।I liked It so much:)

    ReplyDelete
  2. জোশ হইসে তারিক। (অবশেষে তোমার গন্ধমাদন ব্লগ পেইজ পুরা খুল্ল ও আমি Post a comment উইন্ডোটা পেলাম)

    ReplyDelete
  3. দারুন।
    কোন পত্রিকায় আসবে?

    ReplyDelete
  4. @ Mehedi vai: thanks. apnar mukh theke Josh kothata ber howa onek birat bepar.

    @ Sada chokh: J potrika besi taka debe.

    ReplyDelete